বিকাশে ঈদ সালামি সুবিধা ব্যবহারের নিয়ম জানুন

ইন্টারনেট ইলেক্ট্রনিক্স কম্পিউটার কম্পিউটার ও ল্যাপটপ জানুন প্রযুক্তি


ঈদ সালামি আমাদের দীর্ঘদিনের সংস্কৃতি। ডিজিটাল যুগের সাথে সাথে ঈদ সালামির মাধ্যমও হয়ে উঠেছে ডিজিটাল। এখন দেশের সবথেকে জনপ্রিয় এমএফএস সেবা বিকাশের মাধ্যমে দুই ইদেই সালামি দেয়া জনপ্রিয় হয়ে উঠেছে।

দূর-দূরান্তে থাকলেও বিকাশে সালামি দেয়া যায় সহজেই। শুধু তাই নয় সালামি দেবার জন্যই বিকাশে আলাদা ফিচারও রয়েছে। বিকাশ অ্যাপ এর এই ফিচার ব্যবহার করে সালামির সঙ্গে সঙ্গে প্রিয়জনকে সুন্দর বার্তাও পাঠানো যায় ডিজিটাল কার্ডের মাধ্যমে।

আজকের পোস্ট থেকে জেনে নিতে পারবেন বিকাশে সালামি দেয়ার বিস্তারিত পদ্ধতি। বিকাশে সালামি সাধারণ সেন্ড মানি অপশন ব্যবহার করেই প্রদান করা যায়। তবে সালামির জন্য আলাদা একটি কার্ড অপশন সিলেক্ট করার সুবিধা রয়েছে।

এই ডিজিটাল কার্ডে আপনি বিভিন্ন বার্তা বা শুভকামনা জানাতে পারেন। ফলে সালামি ব্যাপারটি আরও সুন্দর ও উপভোগ্য হয়ে ওঠে। বিকাশের মাধ্যমে ঈদ সালামি প্রদান করতে নিচের নির্দেশনা অনুসরণ করতে পারেন:

  • প্রথমে আপনার স্মার্টফোনে বিকাশ অ্যাপে প্রবেশ করুন। bKash অ্যাপ না থাকলে ইনস্টল করে নিতে পারেন গুগল প্লেস্টোর বা অ্যাপল অ্যাপস্টোর হতে। ইনস্টল হয়ে গেলে আপনার বিকাশ পিন দিয়ে লগইন করে বিকাশের হোম পেজে চলে যান।
  • হোম পেজ থেকে ‘সেন্ড মানি’ অপশনটি সিলেক্ট করে দিন।
Send Money
  • নতুন পেজে আপনার কনট্যাক্ট লিস্ট বা তালিকা দেখতে পাবেন। এখান থেকে যাকে ঈদ সালামি পাঠাতে চান তার নম্বরটি সিলেক্ট করে দিন কিংবা প্রাপকের ঘরে নম্বরটি প্রবেশ করান।
Number Select
  • সঠিকভাবে নাম্বার প্রবেশ করানো হলে পাশের দিক-চিহ্নিত বাটনে ট্যাপ করুন।
Number Add Done
  • নতুন পেজে টাকার পরিমাণ লিখবার জন্য আলাদা ঘর দেখতে পাবেন। সালামির পরিমাণ প্রবেশ করান।
Amount Input
  • এরপর ঠিক নিচেই ‘আপনার উদ্দেশ্য সিলেক্ট করুন’ ঘরটি দেখতে পাবেন। এখানে ‘সেন্ড মানি’ অপশন থেকে সরিয়ে আপনাকে ‘ঈদ সালামি’ অপশনটি সিলেক্ট করে দিতে হবে। এছাড়া ‘ঈদ মোবারক’ বার্তাযুক্ত কার্ডটিও সিলেক্ট করে দিতে পারেন। সিলেক্ট করা হলে পাশের দিক-চিহ্নিত বাটনে ট্যাপ করুন।
Eid Salami Select
  • নতুন পেজে লেনদেনের বিস্তারিত বিবরণের পাশাপাশি একটি নতুন অপশন পেয়ে যাবেন। ‘কার্ডের মেসেজ আপডেট করুন’ বাটনে ট্যাপ করুন। 
Card Message Update
  • এবার ঈদ সালামির কার্ডে নিজের ইচ্ছামতো মেসেজ ও সাক্ষর দিতে পারবেন। এখানে আপনার বার্তা ও সাক্ষর প্রদান করে নিচের ‘যোগ করুন’ বাটনে ট্যাপ করুন।
Message Add
  • এবার এখানে বিকাশ পিন দিয়ে পাশের দিক-চিহ্নিত বাটনে ট্যাপ করুন।
Pin Input
  • সালামি পাঠানো নিশ্চিত করতে নিচের ‘সেন্ড মানি করতে ট্যাপ করে ধরে রাখুন’ বাটনে ট্যাপ করে ধরে রাখুন কিছুক্ষণ।
Confirm
  • সবকিছু ঠিকঠাক থাকলে সেন্ড মানি সফল হয়েছে বলে মেসেজ পাবেন। এভাবে সফলভাবে ঈদ সালামি প্রদান করা যাবে বিকাশের মাধ্যমে।

অর্থাৎ সেন্ড মানি এবং ঈদ সালামি দেয়ার পদ্ধতি এক হলেও বিকাশের মাধ্যমে ঈদ সালামি দিতে হলে আলাদা করে লেনদেনের উদ্দেশ্য সিলেক্ট করে দিতে হবে।

এভাবে সহজেই প্রিয়জনকে ডিজিটাল মাধ্যমেই সালামির টাকা পাঠিয়ে দিতে পারবেন। ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে তাই আজই ব্যবহার করতে পারেন বিকাশ অ্যাপের এই সালামি ফিচারটি।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

Join 8,576 other subscribers


#বকশ #ঈদ #সলম #সবধ #বযবহরর #নযম #জনন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *