২ টি দারুণ ক্রোম এক্সটেনশন, যা আপনার ব্যবহার করা উচিৎ | Techtunes

ইন্টারনেট ইলেক্ট্রনিক্স কম্পিউটার কম্পিউটার ও ল্যাপটপ জানুন প্রযুক্তি


আসসালামু আলাইকুম টেকটিউনস কমিউনিটি, কেমন আছেন সবাই? আশা করছি ভাল আছেন। বরাবরেই মত আজকেও চলে এসেছি নতুন টিউন নিয়ে।

আমরা অধিকাংশ ইন্টারনেট ইউজার গুগল ক্রোম ব্যবহার করি এটা অবশ্যই বলার অপেক্ষা রাখে না। আর সেই গুগল ক্রোমের অনেক কাজই হয়ে যায় এখন আমরা ভাল কোন এক্সটেনশন ব্যবহার করি। আজকের এই টিউনে আমরা দেখতে চলেছি দারুণ দুটি ক্রোম এক্সটেনশন যেগুলো আপনার ডেইলি টাস্কে আরও সহজ করে তুলতে পারে।

১. WA Web Plus

আপনি WhatsApp আরও ভাল ভাবে ব্যবহার করতে WA Web Plus ব্যবহার করতে পারেন। WhatsApp এর একটি সমস্যা প্রায় সবারই ফেস করতে হয় আর সেটি হল, অনলাইনে দেখানো।

আপনি ক্রোমে এই এক্সটেনশনটি ইন্সটল করে খুব সহজে অনলাইন স্ট্যাটাস বন্ধ করতে পারবেন। web.whatsapp.com গিয়ে WA Web Plus আইকনে ক্লিক করে Hide online Status এ ক্লিক করুন। ব্যাস আপনাকে আর অনলাইনে দেখাবে না। এই ফিচারটি ছাড়াও কয়েকটা ফিচার আছে যেমন ব্লার ফিচারের মাধ্যমে WhatsApp এর মেসেজ স্ক্রিন রেকর্ডের সময় ব্লার করে দিতে পারবেন। চাইলে এটি লক করেও রাখতে পারবেন। সবচেয়ে বড় সুবিধা এটি ব্যবহার করার জন্য আপনাকে ফোন নাম্বারও দিতে হবে না।

WA Web Plus

ক্রোম এক্সটেনশন লিংক @ WA Web Plus

২. Blackbox

ইন্টারনেটে কপি পেস্ট করতে কে না ভালবাসি। একটু অন্যরকম শুনালেও, বিভিন্ন কাজে আমাদের কপি পেস্ট করতেই হয়। আপনার এই কপি পেস্ট সংক্রান্ত কাজ ক্রোমে আরও সহজ করে দিতে পারে Blackbox এক্সটেনশনটি।

Blackbox এমন একটি কপি করার টুল যার মাধ্যমে ইমেজ এবং ভিডিও থেকে আপনি প্রয়োজনীয় টেক্সট কপি করতে পারবেন। ধরুন এই টুলের সাহায্যে আপনি ইউটিউবের ভিডিও থেকে কোন টেক্সট কপি করতে পারবেন। শুধু ইউটিউব নয় যেকোনো স্ট্রিমিং প্ল্যাটফর্ম এর ভিডিও থেকে টেক্সট আলাদা করা যাবে। এটি একই সাথে ইমেজ থেকেও টেক্সট কপি করতে পারবে।

নিচে দেখুন ইউটিউবের একটি ভিডিও থেকে কিভাবে আমি কোডটি কপি করলাম।

ব্যবহার খুবই সহজ এক্সটেনশনটি ইন্সটল করে, নির্দিষ্ট ভিডিও বা ইমেজে যান এবং এক্সটেনশনের আইকনটিতে ক্লিক করুন। সিলেক্ট করার অপশন পাবেন, সিলেক্ট করে কিছুক্ষণ অপেক্ষা করুন টেক্সট কপি হওয়ার একটি নোটিফিকেশন আপনি পেয়ে যাবেন।

https://www.youtube.com/watch?v=ivJMSXzCvM4

Blackbox

ক্রোম এক্সটেনশন লিংক @ Blackbox

শেষ কথা

আশা করছি ভিন্ন ভিন্ন কাজের এই দুইটি ক্রোম এক্সটেনশন আপনার ভাল লেগেছে এবং ডেইলি টাস্ক গুলো আরও সহজে করে ফেলতে সাহায্য করবে।

তো আজকে এই পর্যন্তই পরবর্তী টিউন পর্যন্ত ভাল থাকুন, আল্লাহ হাফেজ।


#২ #ট #দরণ #করম #একসটনশন #য #আপনর #বযবহর #কর #উচৎ #Techtunes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *