এবার মার্কিন কংগ্রেসে ভাষণ দেবেন নেতানিয়াহু

প্রযুক্তি


আন্তর্জাতিক ডেস্ক : হামাসের বিরুদ্ধে যুদ্ধ নিয়ে ‘সত্য’ তুলে ধরবেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। আগামী ২৪ জুলাই মার্কিন কংগ্রেসে এ নিয়ে ভাষণ দেবেন তিনি।

 বেনিয়ামিন নেতানিয়াহু

প্রতিনিধি পরিষদের স্পিকার মাইক জনসন ও সিনেটের সংখ্যালঘু নেতা মিচ ম্যাককনেল এক বিবৃতিতে জানিয়েছেন, নেতানিয়াহু প্রতিনিধি পরিষদ ও সিনেটের যৌথ অধিবেশনে বক্তব্য রাখবেন।

নেতানিয়াহু তার এক বিবৃতিতে বলেন, কংগ্রেসের উভয় কক্ষের সামনে ইসরাইলের প্রতিনিধিত্ব করার এবং আমেরিকান জনগণ ও বিশ্ব প্রতিনিধিদের কাছে যারা আমাদের ধ্বংস করতে চায় তাদের বিরুদ্ধে যুদ্ধের সত্যতা তুলে ধরার সুযোগ পেয়ে আমি খুবই উৎসাহিত।

নেতানিয়াহুর সফরটা এমন সময় হচ্ছে যখন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন এবং তার মধ্যে গাজা যুদ্ধ নিয়ে তৈরি হয়েছে দূরত্ব।

বাইডেন এ যুদ্ধে ইসরাইলকে শুরু থেকেই সমর্থন দিয়ে আসছেন। তবে গাজায় নির্বিচার হামলায় নারী-শিশুসহ মানুষের প্রাণহানি বাড়তে থাকায় সম্প্রতি ইসরাইলে বেশকিছু গোলাবারুদের চালান আটকে দিয়েছেন বাইডেন।

বিজেপির পক্ষ থেকে বিশেষ সুবিধা পেলেন শাহরুখ

যুক্তরাষ্ট্র সফরে নেতানিয়াহু বাইডেনের সঙ্গে সাক্ষাৎ করবেন কিনা তা এখনো জানা যায়নি।

গাজায় হাজার হাজার বেসামরিকের মৃত্যুর কারণে কিছু ডেমোক্রেট নেতা এবং ভোটার নেতানিয়াহুর ওপর ক্ষুব্ধ। এর প্রভাব নভেম্বরের নির্বাচনে পড়তে পারে বলে মনে করছেন বিশ্লেষকরা।


#এবর #মরকন #কগরস #ভষণ #দবন #নতনয়হ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *