কোটা আন্দোলনে নিহত এমআইএসটির ২ ছাত্রের নামে অডিটোরিয়াম ও মুক্ত মঞ্চ

প্রযুক্তি


জুমবাংলা ডেস্ক : কোটা আন্দোলনে গত ১৮ জুলাই পুলিশের গুলিতে নিহত হন মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (এমআইএসটি) দুই ছাত্র। তাঁদের স্মৃতি রক্ষার্থে অডিটোরিয়াম ও মুক্ত মঞ্চ তাঁদের নামে করা হয়েছে।

রবিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৮ জুলাই কোটাবিরোধী আন্দোলনে পুলিশের গুলিতে এমআইএসটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র শাইখ আস্-হা-বুল ইয়ামিন এবং মেকানিক্যাল বিভাগের প্রাক্তন ছাত্র মো. রাকিবুল হোসেন নির্মমভাবে শহীদ হন। উক্ত শহীদ ছাত্রদ্বয়ের স্মৃতি রক্ষার্থে আজ একটি অনুষ্ঠানের মাধ্যমে শহীদ শাইখ আস্-হা-বুল ইয়ামিনের নামে এমআইএসটির নবনির্মিত অডিটোরিয়াম এবং শহীদ মো. রাকিবুল হোসেনের নামে এমআইএসটির মুক্ত মঞ্চের নামকরণ করা হয়েছে। এছাড়াও এমআইএসটির কেন্দ্রীয় পাঠাগারে শহীদ ইয়ামিন-শহীদ রাকিবুল কর্নার স্থাপন করা হয়েছে।

অনুষ্ঠানে শহীদবৃন্দের পিতা-মাতাসহ নিকটাত্মীয় এবং এমআইএসটির সম্মানিত কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. নাসিম পারভেজ, সকল ডীন ও বিভাগীয় প্রধানসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, শিক্ষকগণ এবং ছাত্রবৃন্দ উপস্থিত ছিলেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। উক্ত অনুষ্ঠানে আবেগঘন পরিবেশে শহীদদ্বয়ের স্মৃতিচারণ করা হয় এবং এ বিষয়ে একটি বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।


#কট #আনদলন #নহত #এমআইএসটর #২ #ছতরর #নম #অডটরয়ম #ও #মকত #মঞচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *