ঢাবিতে গণবিয়ের আয়োজন, যা বলছে বিশ্ববিদ্যালয় প্রশাসন

প্রযুক্তি


জুমবাংলা ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে শিক্ষার্থী কর্তৃক গণবিয়ের আয়োজন তাদের একান্ত ব্যক্তিগত উদ্যোগ বলে জানিয়েছে ঢাবি প্রশাসন। এমনকি তাদের এ উদ্যোগে কর্তৃপক্ষ অনুমোদন দেয়নি এবং তা না করতে শিক্ষার্থীদের অনুরোধ জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের উপ-পরিচালক মোহাম্মদ রফিকুল ইসলাম স্বাক্ষরিত বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে গণবিবাহ সংক্রান্ত একটি খবর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও কিছু গণমাধ্যমে প্রচারিত হয়েছে, যা আমাদের দৃষ্টিগোচর হয়েছে। এ ধরনের গণবিবাহের আয়োজনের কোনো অনুমোদন কর্তৃপক্ষ কাউকে প্রদান করেনি বা কেউ আনুষ্ঠানিকভাবে অবহিত করেননি।

বিবৃতিতে আরো বলা হয়, বিশ্ববিদ্যালয়ের প্রচলিত রীতিনীতি এবং বর্তমান সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় এ ধরনের সামাজিক অনুষ্ঠানের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের কোনো ধরনের সংশ্লিষ্টতা থাকার সুযোগ নেই। যে বা যেসব শিক্ষার্থী এই উদ্যোগ গ্রহণ করেছেন তা তাদের একান্ত ব্যক্তিগত উদ্যোগ।

বিশ্ববিদ্যালয় প্রশাসন জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয় একটি বিদ্যায়তনিক প্রতিষ্ঠান এবং বিদ্যাচর্চা করার স্থান। তাই বিশ্ববিদ্যালয়ের যেকোনো পর্যায়ে এ ধরনের আয়োজন, অভ্যর্থনা বা গুজব ছড়ানো থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ জানাচ্ছি।


#ঢবত #গণবয়র #আয়জন #য #বলছ #বশববদযলয় #পরশসন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *