প্যারিস অলিম্পিকে ভারতকে প্রথম পদক এনে দিলেন মনু ভাকের

প্রযুক্তি


স্পোর্টস ডেস্ক : অলিম্পিকে এখনও পর্যন্ত কোনো পদক জিততে পারেনি বাংলাদেশ। বিপরীতে প্রায় প্রতি অলিম্পিকেই পদকের দেখা পাচ্ছে ভারত। চলমান অলিম্পিকেও তার ব্যতিক্রম নয়। অলিম্পিকের ৩৩তম আসরের দ্বিতীয় দিনে শুটিংয়ে পদক জিতেছেন মনু ভাকের।

মনু ভাকের

রবিবার (২৮ জুলাই) মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তলে ব্রোঞ্জ পেলেন মনু ভাকের। প্যারিস অলিম্পিক থেকে ভারতকে প্রথম পদক দিলেন তিনি। মাত্র ০.১ পয়েন্টের জন্য রৌপ্য পদক হাতছাড়া হল তার।

এই ইভেন্টে অবশ্য রেকর্ডও হয়েছে। অলিম্পিক রেকর্ড গড়ে সোনা জিতলেন দক্ষিণ কোরিয়ার ও ইয়ে জিন। ওহ ইয়ে জিনের স্কোর ২৪৩.২, যেটি অলিম্পিক রেকর্ড। আগের রেকর্ড ছিল রাশিয়ার বাতসারাশকিনা ভিতালিনার। করেছিলেন ২৪০.৩।

অন্যদিকে রুপা পেয়েছেন দক্ষিণ কোরিয়ারই কিম ইয়েজি। তার স্কোর ২৪১.৩। আর ভারতের মনুর লড়াই শেষ হয় ২২১.৭ স্কোরে। শেষ শটে মনু স্কোর করেন ১০.৩। সেই শটে ইয়েজি স্কোর করেন ১০.৫। ০.১ স্কোরের ব্যবধানে পিছিয়ে যাওয়ায় ব্রোঞ্জ পেলেন মনু।

এর আগে কোয়ালিফিকেশন রাউন্ডে তৃতীয় হয়ে ফাইনালে উঠেছিলেন মনু। ফাইনালেও শেষ করলেন তৃতীয় স্থানে থেকেই। ভারত অবশ্য এই শুটিং থেকেই দ্বিতীয় একটি পদকের প্রত্যাশায় আছে।

প্যারিসে প্রথম স্বর্ণ চীনের

মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেলের ফাইনালে উঠলেন রমিতা জিন্দাল। প্রাথমিক রাউন্ডে তিনি পঞ্চম স্থানে শেষ করেছেন। সোমবার এই ইভেন্টের ফাইনাল।


#পযরস #অলমপক #ভরতক #পরথম #পদক #এন #দলন #মন #ভকর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *