সংলাপ হবে কিনা জানালেন সমন্বয়ক নাহিদ

প্রযুক্তি


জুমবাংলা ডেস্ক : সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলন চালিয়ে যাওয়া ঘোষণা দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম।

Nahid

সরকার আলোচনার কোনো পরিস্থিতি রাখেনি মন্তব্য করে তিনি বলেন, শান্তিপূর্ণ আন্দোলনে সহিংসতা চালিয়ে সরকার উদ্ভূত পরিস্থিতি তৈরি করেছে, এর দায় সরকারেরই।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক নাহিদ ইসলাম।

তিনি বলেন, যদি এখনো আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীকে রাজপথ থেকে সরানো না হয়; যদি হল, ক্যাম্পাস, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে না দেওয়া হয়, যদি এখনো গুলি অব্যাহত থাকে তাহলে সরকারকেই সম্পূর্ণ দায় নিতে হবে।

শুধু কোটা সংস্কার করলেই ফয়সালা হবে না। প্রথমে বিচার বিভাগকে ব্যবহার করে সরকার দাবি কর্ণপাত করেনি। আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী ও দলীয় ক্যাডার দিয়ে আন্দোলন দমনের প্রচেষ্টা করছে। এখন সংলাপের নামে, দাবি আদায়ের নামে নতুন প্রহসন করছে বলে দাবি করেন নাহিদ ইসলাম।

তিনি বলেন, সব ছাত্র হত্যার বিচার করতে হবে। ক্যাম্পাসগুলোকে ছাত্রলীগের সন্ত্রাসমুক্ত করতে হবে। অনতিবিলম্বে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী ও আওয়ামী সন্ত্রাসীদের নিরস্ত্র করে রাজপথ থেকে অপসারণ করতে হবে। শহীদের রক্তের ওপর কোনো সংলাপ হবে না।

সরকারকেই সমাধানের পথ বের করতে হবে। বাংলাদেশের নিরাপত্তা বাহিনীর কাছে ছাত্রদের পাশে থাকার আহ্বান জানিয়েছেন কোটা সংস্কার আন্দোলনের এই নেতা।

কোটা সংস্কারে প্রয়োজনে সংসদে আইন পাস : জনপ্রশাসনমন্ত্রী

এর আগে বৃহস্পতিবার বিকেলে আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, সরকার আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসতে চায়। তারা রাজি থাকলে আজই আলোচনায় বসতে পারবেন।


#সলপ #হব #কন #জনলন #সমনবয়ক #নহদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *