স্ক্যাম কল প্রতিরোধে গুগলের নতুন ফিচার

প্রযুক্তি


ফোন ব্যবহার করে এমন অনেকের কাছে স্ক্যাম কল একটি বড় সমস্যা। Google এর ফোন অ্যাপটি ইতিমধ্যেই কে কল করছে তা দেখতে সাহায্য করে, কিন্তু এখন কে কল করছে তা জানার জন্য তারা “লুকআপ” বাটন নামে একটি নতুন টুল যুক্ত করেছে।

স্ক্যাম কল

আগে যদি আপনি এমন একটি নম্বর থেকে কল পান যা আপনার পরিচিত না, তবে আপনাকে কলটি রিসিভ করতে হত কেননা এটি একটি গুরুত্বপূর্ণ কল হতে পারে যা বেশ উদ্বেগজনক মনে হতে পারে। আপনি কল রিসিভ না করলে Google বা Truecaller-এর মতো একটি অ্যাপে নম্বরটি অনুসন্ধান করার চেষ্টা করতে পারেন যে কে আপনাকে কল করছে তা খুঁজে বের করতে।

এখন, Google-এর ফোন অ্যাপে লুকআপ ফিচারের সাহায্যে, আপনি একটি অজানা নম্বর থেকে কল পেলে এ বাটনে ট্যাপ করতে পারেন। অ্যাপটি আপনার জন্য নম্বরটি পরীক্ষা করবে। তাই আপনাকে অ্যাপ স্যুইচ করতে বা নম্বরটি নিজে টাইপ করতে হবে না।

আপনি লুকআপ থেকে যে তথ্য পাবেন তা আপনাকে কলার সম্পর্কে অনেক কিছু বলতে পারে। অ্যাপটির সাহায্যে বুঝতে পারবেন যে, এটি কী ধরনের স্ক্যাম হতে পারে বা আদৌ স্ক্যাম কিনা। আপনার উত্তর দেওয়া উচিত বা নম্বরটি রিপোর্ট করা উচিত কিনা তা সিদ্ধান্ত নিতে সাহায্য করে।

লুকআপ বোতামটি এখনও বেশ কার্যকর। যদি কলকারী স্ক্যাম না হয় এবং আপনি তাদের কল মিস করেন, তাহলে তারা আপনাকে একটি ভয়েসমেল পাঠাতে পারে বা একটি মেসেজ পাঠাতে পারে। এই লুকআপ বৈশিষ্ট্যটি প্রথম উল্লেখ করা হয়েছিল যখন গুগল জুনে পিক্সেল ফোনের জন্য আপডেট ঘোষণা করেছিল।

ভাল বিষয় হল, লুকআপ বাটন পেতে আপনাকে বিশেষ কিছু করতে হবে না। আপডেটের সময় এটি ফোন অ্যাপে নিজেই প্রদর্শিত হবে। অজানা কলকারীর বিষয়টি আরও ভালভাবে হ্যান্ডেল করতে ও আপনাকে সাহায্য করতে এই নতুন ফিচারটি সাহায্য করবে।


#সকযম #কল #পরতরধ #গগলর #নতন #ফচর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *